বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

সংরক্ষিত নারী আসনে ভোট ১৪ মার্চ

নিজস্ব প্রতিবেদকঃ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ভোটের তারিখ ১৪ মার্চ। আজ মঙ্গলবার কমিশনে ২৭তম সভা শেষে এই তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম।

জানা গেছে, ক্ষমতাসীন আওয়ামী লীগ ১৪ দলের শরিকদের সঙ্গে জোটবদ্ধ হয়ে সংসদে সংরক্ষিত ৫০টি নারী আসনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে। তাদের সঙ্গে স্বতন্ত্র এমপিদের সমর্থন থাকতে পারে।

বিদ্যমান আইন অনুযায়ী, সরাসরি ভোটে জয়ী দলগুলোর আসন সংখ্যার অনুপাতে নারী আসন বণ্টন করা হয়। সংসদের সাধারণ আসনে নির্বাচিত সংসদ সদস্যরা সংরক্ষিত আসনের নির্বাচনের ভোটার হন।

তিনি বলেন, আজ কমিশনের ২৭তম সভা হলো। সেখানে সংরক্ষিত নারী আসনে নির্বাচনের তফসিল চূড়ান্ত করেছে কমিশন। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৮ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রিটার্নিং অফিসারের কাছে নমিনেশন পেপার জমা দেওয়া যাবে। নমিনেশন পেপার যাচাই-বাছাই হবে ১৯ ও ২০ ফেব্রুয়ারি। যাচাই-বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে ২২ ফেব্রুয়ারি। ২৪ ফেব্রুয়ারি আপিল নিস্পতি করা হবে। ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করা যাবে। ২৭ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দ দেওয়া হবে। আর নির্বাচন হবে ১৪ মার্চ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com