মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

তদন্তে ১০ দিনের আলটিমেটাম, এক সপ্তাহ পর ক্লাসরুমে শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের সুষ্ঠু তদন্ত করতে ১০ দিনের আলটিমেটাম দিয়ে ৭ দিন পর নিজ নিজ ক্লাসে ফিরেছেন বিভাগের সব ব্যাচের শিক্ষার্থী।

রোববার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবন প্রাঙ্গণে প্রেস ব্রিফিংয়ে এই আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা। এরপর শিক্ষার্থীরা নিজ নিজ ক্লাসে ফিরে যান। তবে ১০ দিনের মধ্যে তদন্ত কমিটি গঠন করে বিচার প্রক্রিয়া শুরু না হলে আবারো ক্লাস বর্জন করে আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন শিক্ষার্থীরা।

প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্যে বলা হয়, ‘আমরা বিশ্ববিদ্যালয়কে স্পষ্টভাষায় জানিয়ে দিতে চাই, আগামী ১০ দিনের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে বিচারিক প্রক্রিয়া এগিয়ে না নেয়, অথবা এতে কোনোরূপ অবহেলা, পক্ষপাতিত্ব অথবা স্বচ্ছতার ঘাটতি পরিলক্ষিত হয়, অথবা কোনো মহল বিচারপ্রক্রিয়াকে কোনোভাবে প্রভাবিত করছে বলে প্রতীয়মান হয়, তাহলে নিপীড়নবিরোধী এবং স্বচ্ছ বিচার প্রশ্নে আপসহীন গণযোগাযোগ ও সাংবাদিকতার শিক্ষার্থীরা নিরপেক্ষ নির্মোহ স্বচ্ছ বিচারপ্রক্রিয়া নিশ্চিত করতে পুনরায় ক্লাস বর্জন করে আন্দোলনে ফিরতে বাধ্য হবে।

এর আগে গত সপ্তাহের শনিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর বিভাগের এক শিক্ষার্থীর অধ্যাপক ড. নাদির জুনাইদের বিরুদ্ধে যৌন হয়রানি ও মানসিক নিপীড়নের অভিযোগ দিলে রবিবার থেকে ক্লাস বর্জন করেন বিভাগের শিক্ষার্থীরা। পরে গত সপ্তাহের সোমবার বিশ্ববিদ্যালয় থেকে নাদির জুনাইদকে বাধ্যতামূলক ছুটিতে পাঠালে আন্দোলনকারী শিক্ষার্থীরা আন্দোলনের জন্য তাদের একাডেমিক কার্যক্রমে কোনো প্রভাব পড়বে না এমন লিখিত নিরাপত্তার আশ্বাস চান বিভাগের চেয়ারম্যানের কাছে।

পরে গত সপ্তাহের বৃহস্পতিবার বিকেলে বিভাগের একাডেমিক কমিটির বৈঠক শেষে শিক্ষার্থীদের একাডেমিক নিরাপত্তা দেওয়া হবে এমন লিখিত আশ্বাস দেন বিভাগের চেয়ারম্যান। তারই পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরা আজ রবিবার থেকে রুটিন অনুযায়ী ক্লাসে ফেরার ঘোষণা দিয়েছে।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com