বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

এ কে আজাদ:- 
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, ভারত আমাদের  পরীক্ষিত বন্ধু,অকৃত্রিম বন্ধু।স্বাধীনতা বিরোধী  অপশক্তি অপপ্রচারের মাধ্যমে  বন্ধুত্বের এই সম্পর্কে ফাটল ধরাতে চায়।
গত ১০ জুলাই ( বুধবার)  সকালে জাতীয় প্রেসক্লাবের মোহাম্মদ আকরাম খা্ঁ হলে তারা  নিউজ বাংলাদেশ ব্যুরো আয়োজিত “” মুক্তিযুদ্ধে শরণার্থী শিবিরে ভারতের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মোজাম্মেল হক বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ভারত বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের ট্রেনিংয়ের ব্যবস্থা করেছে। এক কোটিরও বেশি  মানুষকে আশ্রয় দিয়েছে। খাদ্য দিয়েছে, সাহস দিয়েছে, বেঁচে থাকার স্বপ্ন জাগিয়েছে। তাদের সহযোগিতায় আমরা স্বাধীন দেশ পেয়েছি। বন্ধুত্বের এই সহযোগিতার হাত অক্ষুন্ন রেখে  ভারত  এখনো আমাদের দেশের মানুষকে বিভিন্নভাবে সহযোগিতা করছে। বন্ধুত্বের এই অকৃত্রিম সম্পর্ক কেহ নষ্ট করতে পারবে না।
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক প্রতি মন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেন ভারত বিরোধিতার নামে যারা দেশের উন্নয়ন ও অগ্রগতি নিয়ে প্রশ্ন তুলেন তারা এখনো বাংলাদেশের স্বাধীনতাকে মেনে নিতে পারেনি।
ভারতের তারা নিউজ ও তারা টিভির মুখ্য সম্পাদক দীপঙ্কর নাগের সভাপতিত্বে আলোচনা সভায় মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, বিএফইউজের সভাপতি ওমর ফারুক, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল,  ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ সভাপতি মানিক লাল ঘোষ, বাংলাদেশ ইভেন্ট ম্যানেজমেন্ট এসোসিয়েশনের সভাপতি স্বপন চৌধুরী মুক্তিযোদ্ধা সন্তান  সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান  মোঃ সোলায়মান মিয়া,মহাসচিব শফিকুল ইসলাম বাবু, গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক  এম এ  সালাম শান্ত বক্তব্য রাখেন।
আলোচনা সভা সঞ্চালনা  করেন তারা নিউজের বাংলাদেশ ব্যুরোর প্রিন্সিপাল করেসপন্ডেন্ট শামসুদোহা প্রিন্স।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com