মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

ব্যবসায়ীদের প্রতি আমাদের আস্থা আছে: নৌ প্রতিমন্ত্রী

মাসুদ পারভেজ বিভাগীয় ব্যুরো

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ব্যবসায়ীদের প্রতি আমাদের আস্থা আছে। তাদের কর্মকাণ্ডের কারণে বাংলাদেশের অর্থনীতি আজ এতটা গতিশীল হয়েছে, এত বিস্তৃত হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের ব্যবসায়ীরা, ব্যবসায়ী সংগঠন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। আমরা শুনেছি, দেখেছি ব্যবসায়ীরা সাহসিকতার সঙ্গে প্রধানমন্ত্রীকে আশ্বস্ত করেছেন, এ ধাক্কা কাটিয়ে ওঠার সক্ষমতা তাদের রয়েছে।

cambrian school – 720x100_Desktop Only

বৃহস্পতিবার (২৫ জুলাই) চট্টগ্রাম বন্দরে কর্মরত শ্রমিকদের খাদ্যসামগ্রী বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের অর্থনীতিকে পঙ্গু করার চেষ্টা হয়েছিল, ধ্বংস করার চেষ্টা হয়েছিল। আমার মনে হয় সেই ষড়যন্ত্র সফল হবে না। আমাদের অর্থনীতি গতিশীল থাকবে। আমাদের যে লক্ষ্য ২০৪১ সালের উন্নত বাংলাদেশ, সেই লক্ষ্য থেকে কেউ টেনে ধরতে পারবে না।

তিনি বলেন, আল্লাহর রহমতে চট্টগ্রাম অনেক নিরাপদ ছিল। চট্টগ্রাম বন্দরে স্বাভাবিক কার্যক্রম পরিচালিত হয়েছিল। এ জন্য আমি চট্টগ্রামবাসীকে ধন্যবাদ জানাই। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানাই। তারা এখন চট্টগ্রামের বড় বড় সব স্থাপনা রক্ষায় দায়িত্ব পালন করছেন। প্রধানমন্ত্রীর সময়োচিত সঠিক সিদ্ধান্তের কারণে আমরা রক্ষা পেয়েছি, আমাদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

তিনি বলেন, গণমাধ্যমের কথা না বললেই নয়, আপনারা কিন্তু প্রতি মুহূর্ত চট্টগ্রাম বন্দরের খোঁজখবর গণমাধ্যমে তুলে ধরেছেন। মানুষ আশঙ্কার মধ্যে থাকে, ব্যবসায়ীরাসহ অর্থনীতি খাতে যারা কাজ করে- চট্টগ্রাম বন্দরে ঠিকভাবে কার্যক্রম পরিচালিত হচ্ছে কিনা। আপনারা প্রতিনিয়ত সংবাদ দিয়েছেন, কনটেইনার কার্গো উঠানামা হচ্ছে।

আপনারা দেশবাসীর কাছে অর্থনীতির সুখের খবর প্রতিনিয়ত দিয়েছেন। আমরা আশ্বস্ত হয়েছি আমাদের অর্থনীতির লাইফলাইন এখনো আনটাচ আছে, একদম নিরাপদ আছে। এটা আমাদের জন্য খুবই স্বস্তির ছিল। কিন্তু যে ঘটনা ঘটেছে তার কারণে আমরা অভ্যন্তরীণ ক্ষেত্রে পণ্য পরিবহন করতে পারিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com