মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

গাজায় ইসরায়েলি হামলায় আরও ৪০ ফিলিস্তিনি নিহত

অনলাইন ডেস্ক;-

ইসরায়েলি বাহিনীর হামলায় ফিলিস্তিনের গাজা উপত্যকায় একদিনে ৪০ জন নিহত হয়েছেন। এনিয়ে উপত্যকায় নিহতের সংখ্যা পৌঁছেছে ৩৯ হাজার ৯৩৭ জনে। আহত ৯২ হাজার ২৪০ জনেরও বেশি ফিলিস্তিনি। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার (১৪ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছে। খবর আনাদোলু এজেন্সির।

বুধবার, গাজার দক্ষিণাঞ্চলে ব্যাপক স্থল অভিযান ও বিমান হামলা চালায় ইসরায়েলি সেনারা। গাজার সাবরা এলাকায় ভয়াবহ হামলায় নারী ও শিশুসহ নিহত হয় অন্তত ৩ ফিলিস্তিনি। গুরুতর আহত আরও অনেকে। খান ইউনিসেও চালানো হয় ভয়াবহ হামলা। শরণার্থীদের তাবু ও বেসামরিকদের বাড়ি-ঘরকে বানানো হয় টার্গেট। হামলা অব্যাহত ছিল অন্যান্য এলাকাও।

মঙ্গলবার, তেল আবিবকে লক্ষ করে ফিলিস্তিন ভূখণ্ড থেকে ছোঁড়া হয় রকেট। এর পাল্টা জবাবে গাজার মধ্য ও দক্ষিণাঞ্চলে হামলার মাত্রা যেন কয়েকগুণ বাড়িয়েছে নেতানিয়াহুর সেনারা। বিগত ১০ মাসে গাজায় ইসরায়েলি হামলায় প্রাণহানির সংখ্যা ছাড়িয়েছে ৪০ হাজার।

উল্লেখ্য, হামাস ও ইসরায়েলের মধ্যে সমঝোতা এবং গাজায় যুদ্ধবিরতির জন্য অভিযানের শুরু থেকে কাজ করছে যুক্তরাষ্ট্র, মিসর ও কাতার। স্থায়ী যুদ্ধবিরতি ও জিম্মি মুক্তির জন্য দু’পক্ষকে একটি নতুন চুক্তির আওতায় আনতে চেষ্টা করেছেন মধ্যস্থতাকারী দেশগুলোর প্রতিনিধিরা। আজ ১৫ আগস্ট ছিল সেই চুক্তি সংক্রান্ত বৈঠক। ইসরায়েল ও হামাস নেতাদের সেই বৈঠকে আসার আহ্বানও জানানো হয়েছিল। ইসরায়েল তাতে সায় দিলেও হামাস জানিয়েছে, নতুন কোনো বৈঠকে তারা বসবে না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com