মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৮ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

ইউজিসি চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্বে বহাল থাকছেন অধ্যাপক আলমগীর

অগ্নিশিখা প্রতিবেদকঃ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর অতিরিক্ত হিসেবে চেয়ারম্যানের দায়িত্বে বহাল থাকছেন। পরবর্তী চেয়ারম্যান নিযুক্ত না হওয়া পর্যন্ত কমিশনের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদন ও অব্যাহত রাখার স্বার্থে তিনি নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে এই দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, ইউজিসির চেয়ারম্যানের শূন্য পদে পরবর্তী চেয়ারম্যান নিযুক্ত না হওয়া পর্যন্ত এ কমিশনের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদন ও অব্যাহত রাখার স্বার্থে প্রশাসনিক প্রয়োজনে কমিশনের পূর্ণকালীন সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। নিয়মিত চেয়ারম্যান নিয়োগের সাথে সাথেই এ আদেশ বাতিল বলে গণ্য হবে।

২০২৩ সালের ২০ আগস্ট ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ শারীরিক অসুস্থতাজনিত কারণে চিকিৎসার জন্য বিদেশে অবস্থান করায় তার অবর্তমানে অধ্যাপক আলমগীরকে এ পদে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়।

অধ্যাপক কাজী শহীদুল্লাহ গত ১১ আগস্ট পদত্যাগ করায় তিনিও অতিরিক্ত দায়িত্ব পালনে অপারগতা জানিয়ে ১৯ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি দেন। তাতে তিনি লেখেন, যেহেতু আমাকে দায়িত্ব প্রদানকারী ব্যক্তি তার পদ থেকে ইস্তফা দিয়েছেন, এমতাবস্থায় সরকার বা শিক্ষা মন্ত্রণালয় থেকে কোনোরূপ সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমি চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন থেকে বিরত রইলাম। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

জানা গেছে, ২০২২ সালে ইউজিসির অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ অসুস্থতাজনিত কারণে বিদেশে চিকিৎসার জন্য যান। তখন তার অনুপস্থিতিতে কমিশনের সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব নেন।

২৫ মে ইউজিজির চেয়ারম্যান পদে দ্বিতীয়বারের মতো নিয়োগ পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। প্রথম মেয়াদ শেষের দিনেই তাকে দ্বিতীয় মেয়াদে নিয়োগ দেওয়া হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com