বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

পররাষ্ট্র উপদেষ্টার সঙ্গে ইরানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদকঃ পররাষ্ট্র উপদেষ্টা তৌহিদ হোসেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মনসুর চাভোশী। বুধবার (১১ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, তারা কূটনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক সহযোগিতার ওপর জোর দিয়ে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক সম্পর্ক জোরদার নিয়ে আলোচনা করেন। রাষ্ট্রদূত বিনিয়োগ, অগ্রাধিকারমূলক বাণিজ্য, সাংস্কৃতিক বিনিময়, শহর থেকে শহরে অংশীদারিত্ব, মিডিয়া সহযোগিতা বিষয়ে সমঝোতা স্মারক/চুক্তি স্বাক্ষর ও পুনর্নবীকরণের প্রস্তাব করে এই সম্পর্ক আরও গভীর করার জন্য ইরানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

উভয়পক্ষ উন্নত প্রযুক্তির ওপর মনোযোগ দিয়ে বিশেষ করে স্বাস্থ্যসেবা, পর্যটন, শিক্ষা এবং জ্ঞানভিত্তিক শিল্পে সহযোগিতা সম্প্রসারণের গুরুত্বের ওপর জোর দেয়।

রাষ্ট্রদূত আন্তর্জাতিক প্ল্যাটফর্মে বাংলাদেশের দীর্ঘকালীন সমর্থনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতের বৈশ্বিক উদ্যোগে অব্যাহত সহযোগিতা নিয়ে আশা প্রকাশ করেন।

উপদেষ্টা-রাষ্ট্রদূত দুই দেশের যৌথ পরামর্শক সভা এবং তেহরানে যৌথ কমিশনের বৈঠক পুনরায় শুরু করার সম্ভাবনা নিয়েও আলোচনা করেন। এছাড়া তারা বর্তমান চ্যালেঞ্জ মোকাবিলা এবং সহযোগিতার সুযোগ প্রসারিত করার উপায় খোঁজার কথাও উল্লেখ করেছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com