মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

বন্যার্তদের পাশে ন্যাশনাল নার্সেস ফোরাম

নিজস্ব প্রতিবেদকঃ দেশের উত্তর-পূর্বাঞ্চলে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ১১টি জেলার লাখ লাখ মানুষ। দুর্যোগের শুরু থেকে বন্যার্ত মানুষের মাঝে স্বাস্থ্যসেবা নিশ্চিত ও ত্রাণ বিতরণ করে আসছে নার্সদের সংগঠন ন্যাশনাল নার্সেস ফোরাম (এনএনএফ)। তাদের স্বাস্থ্যসেবা কার্যক্রমে সহযোগিতা করে চিকিৎসকদের সংগঠন ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ)।

এরই ধারাবাহিকতায় ফ্রি মেডিকেল ক্যাম্প ও ওষুধ বিতরণ কর্মসূচির মাধ্যমে ফেনী জেলার ফুলগাছি উপজেলার খিলপাড়া হাফেজিয়া মাদ্রাসায় ক্ষতিগ্রস্ত মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিয়েছে সংগঠনটি। দেওয়া হয়েছে আর্থিক সহায়তাও।

বৃহস্পতিবার সংগঠনটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। সংগঠনটি জানায়, প্রায় সাড়ে চারশ রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা ছাড়াও শতাধিক মানুষকে অর্থ দিয়ে সহযোগিতা করা হয়েছে।

চিকিৎসাসেবা কার্যক্রম ও ত্রাণ বিতরণের সময় সংগঠনটির নেতারা বলেন, অসহায় মানুষদের পাশে সবাইকে ঐক্যবদ্ধভাবে দাঁড়ানো উচিত। যে যার পেশা থেকে মানব সেবা চালিয়ে যাওয়া উচিত।

চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবীদের সার্বিক তত্ত্বাবধানে বন্যাদুর্গত এলাকায় প্রাথমিক চিকিৎসাসেবা ও ত্রাণ উপহার কার্যক্রম অব্যাহত রেখেছে এনএনএফ। এখন পর্যন্ত প্রায় ১০টি মেডিকেল ক্যাম্প ও ত্রাণ বিতরণ কার্যক্রম করেছে সংগঠনটি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com