মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

শ্রীপুরে ভারটেক্স গ্রুপের জমি জোরপূর্বক দখল

নিজস্ব প্রতিবেদকঃগাজীপুরের শ্রীপুরে ভারটেক্স গ্রুপের জমি জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভারটেক্স গ্রুপের (উত্তর পেলাইদ) সুপারভাইজার শামিম আহামেদ বাদী হয়ে তেলিহাটি ইউনিয়ন বিএনপি’র সভাপতি মোঃ আবু জাফর আহাম্মেদ (৪৫), পিতা- মৃত জইল্লা মৌলভী সাং- তালতলী, থানা- শ্রীপুর, জেলা- গাজীপুর সহ অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনের বিরুদ্ধে শ্রীপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

ভারটেক্স গ্রুপের (উত্তর পেলাইদ) সুপারভাইজার শামিম আহামেদ তার লিখত অভিযোগে উল্লেখ করেন যে, আমি ভারটেক্স গ্রুপে সুপারভাইজার পদে দীর্ঘদিন যাবৎ দায়ীত্ব পালন করিয়া আসিতেছি। আমাদের প্রজেক্টের ভিতরে বিভিন্ন ধরনের গবাদি পশু ও বিভিন্ন প্রজাতির ফলজ বনজ গাছ বিদ্যামান এবং আমরা প্রজেক্টের ভিতরে ধান ফসল ফলন করি। এমতাবস্থায় বিবাদী ক্ষমতার দাপটে অন্যায় ভাবে আমাদের নিকট বিভিন্ন সময় বিভিন্ন অঙ্কের চাঁদা দাবি করে। আমি তাহাকে চাঁদার টাকা না দিলে প্রজেক্টে প্রবেশ করিতে দিবে না এবং প্রজেক্টে দখল আমাকে মারধর সহ খুন জখমের করিবে, আমার বাড়ী ঘর ভাংচুর করিবে বলিয়া প্রতিনিয়তই হুমকি দিয়া আসিতে থাকে।

গত ৮ সেপ্টেম্বর সকাল আনুমানিক ৯.৩০ ঘটিকার সময় বিবাদী প্রজেক্টের ভিতরে আসিয়া আমার নিকট টাকা দাবি করে। আমি টাকা দিতে রাজি না হইলে আমাকে খুন জখমের হুমকি দিয়া তাড়াইয়া দেয়।পরে গত ১১ সেপ্টেম্বর বেলা আনুমানিক ১১.০০ ঘটিকার সময় বিবাদীর নেতৃত্বে অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জন বিবাদী দা, লাঠি, লোহার রড নিয়া প্রজেক্টের ভিতরে আসিয়া মহড়া দিয়া আমাদের প্রজেক্ট কেয়ারটেকারদেকে বাহির করিয়া দিয়া মালিকের তালা ভাঙ্গীয়া তাহাদের তালা গেইটে লাগাইয়া প্রজেক্ট দখল করে। ১৪/০৯/২৪ আমরা সিসি ক্যামেরা লাগাতে গেলে এডঃ আবু জাফর আহাম্মেদের লোক জন বাধা দেয় সিসি ক্যামেরা লাগাতে দেয় নাই

এ ব‍্যপারে এডঃ আবু জাফর আহাম্মেদ জানান, বিগত দিনে আওয়ামী লীগ সরকারের আমলে ভারটেক্স গ্রুপ আমার পৈতৃক সম্পত্তি ১১৫/১২০ বিঘা জমি দখল করেছে। আমি বা আমার নেতৃত্বে জোরপূর্বক কোনো জমি দখল হয়নি। আপনারা সাংবাদিক সঠিক তথ‍্য জাতির কাছে তুলে ধরেন। আমার উপর আনিত অভিযোগ মিথ্যা বানোয়াট।

সরেজমিনে গিয়ে দেখা যাই যে ভারটেক্সের প্রজেক্টে তেলিহাটি ইউনিয়ন বিএনপির সভাপতি এডঃ আবু জাফর আহাম্মেদের লোক জনের নিয়ন্ত্রণে সব কিছুর দায়িত্বে আছেন আবু সাঈদ মাস্টার নামে আরেক বিএনপি নেতা যাকে দায়িত্ব দিয়েছেন এডঃ আবু জাফর আহাম্মেদ।

এ বিষয়ে শ্রীপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আক্তারুল আলম মাস্টারের সাথে যোগাযোগ করলে উনি বলেন লোকের মাধ্যমে শুনিছি তদন্ত করে যদি অভিযোগ প্রমাণিত হয় তাহলে ব্যবস্থা নিবো।

এ বিষয়ে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) জয়নাল আবেদীন জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব‍্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com