মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

সমাবেশের অনুমতি পেলো ইমরান খানের দল

আন্তর্জাতিক ডেস্কঃ শেষমেশ বিভিন্ন নাটকীয়তার পরে সমাবেশের অনুমতি পেলো পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। আজ শনিবার (২১ সেপ্টেম্বর) লাহোরে সমাবেশটি অনুষ্ঠিত হবে। মূলত লাহোর হাইকোর্টের হস্তক্ষেপেই সমাবেশের অনুমতি পায় দলটি। তবে ঐতিহাসিক মিনার-ই-পাকিস্তানে নয়, কাহনার লিংক রোডে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে দলটিকে।

দিনব্যাপী নাটকটি মূলত উন্মোচিত হয় যখন পাঞ্জাব বিধানসভার বিরোধীদলীয় নেতা মালিক আহমদ খান ভাচা পিটিআই এমপিএদের সঙ্গে নিয়ে মিনার-ই-পাকিস্তান সাইটটি পরিদর্শন করতে যান। সেখানে পুলিশ তাদের প্রবেশে বাধা দেয়।

এরপর এক আইনজীবী পিটিআইকে সমাবেশের অনুমতি না দিতে লাহোর হাইকোর্টে আবেদন করেন। যদিও সে আবেদন খারিজ করে দেওয়া হয়।

তাছাড়া সমাবেশের অনুমতি দিতে হাইকোর্টের দ্বারস্থ হয় পিটিআই। দলটির নেতা আলিয়া হামজা ও অন্যান্য নেতারা সমাবেশের অনুমতির জন্য আদালতের হস্তক্ষেপ চান।

এরপর আদালত আইন অনুযায়ী ডেপুটি কমিশনারকে পিটিআইয়ের অনুরোধের ব্যাপারে সিদ্ধান্ত নিতে বলেন।

যদিও অনুমতি পাওয়ার পর শুরু হয়েছে ব্যাপক ধরপাকড়। সমাবেশে যাতে পিটিআই সমর্থকরা আসতে না পারে তার জন্য বিভিন্ন বাধা দেওয়া হচ্ছে।

সূত্র: জিও নিউজ

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com