মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে যোগ দিতে পারছেন না মিজানুল ইসলাম

আদালত প্রতিবেদকঃ সিনিয়র আইনজীবী মিজানুল ইসলাম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউশন টিমে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। সোমবার সকালে গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি।অসুস্থতার কারণেই তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা যায়।

আইনজীবী মিজানুল ইসলামের জানান, তার বয়স এখন ৬৪ বছর। এ অবস্থায় রাজশাহী থেকে গিয়ে ট্রাইব্যুনালে মামলা পরিচালনা করা তার জন্য কষ্টকর।

গত ১৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা পুনর্গঠন করা হয়েছিল। সেখানে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল পদমর্যাদায় মিজানুল ইসলামকে নিয়োগ দেয়া হয়। কিন্তু এর মধ্যেই তিনি জানিয়ে দিলেন তিনি যোগ দেবেন না ট্রাইব্যুনালে। এখন প্রসিকিউশনে রইলো শুধু চারজন প্রসিকিউটর।

এ আগে গত ৭ সেপ্টেম্বর তাজুল ইসলামকে চিফ প্রসিকিউটর করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন করা হয়। আইনজীবী তাজুল ইসলাম ছাড়াও ট্রাইব্যুনালে আরও চার আইনজীবীকে প্রসিকিউটর পদে নিয়োগ দেয়া হয়েছে। তারা হলেন মোঃ মিজানুল ইসলাম, গাজী মোনাওয়ার হুসাইন তামিম, বি এম সুলতান মাহমুদ এবং আব্দুল্লাহ আল নোমান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com