মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪০ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

সাগরে লঘুচাপ, বৃষ্টি হতে পারে যেসব এলাকায়

অগ্নিশিখা ডেস্কঃ বঙ্গোপসাগরে আবার লঘুচাপ সৃষ্টি হয়েছে। আর এর প্রভাবে দেশের কিছু এলাকায় আজ সোমবার বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে আজই জোরোশোরে শুরু হচ্ছে না বৃষ্টি। দুই দিন পর থেকেই বৃষ্টির মাত্রা বাড়তে পারে বলে আবহাওয়ার পূর্বাভাস।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো: ওমর ফারুক বলেন, সাগরের লঘুচাপের প্রভাবে আজ থেকে বিশেষ করে দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টি বাড়তে পারে। ধীরে ধীরে বৃষ্টির পরিধি বাড়তে পারে। তবে আগামী বুধবার থেকে বৃষ্টি হতে পারে দেশজুড়ে।

আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস বলেছে, আজ ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, কিশোরগঞ্জ, নারায়ণগঞ্জ, সিলেট, ফেনী, যশোর, চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু স্থানেও আজ বৃষ্টি হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

দেশের সাতটি অঞ্চলের ওপর দিয়ে ৬০ কিলোমিটার গতিতে ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এর ফলে এসব এলাকার নদীবন্দরগুলোকে সতর্কতা সংকেত দেখাতে বলেছে। সোমবার (২৩ সেপ্টেম্বর) ভোর সাড়ে ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরে দেওয়া পূর্বাভাসে এমন বার্তা দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com