মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

কনটেইনার জট কমাতে ৩৮ ধরনের পণ্য খালাসের অনুমতি : কাস্টমস

মাসুদ পারভেজ, বিভাগীয় ব্যুরো চট্রগ্রামঃ বন্দরের কনটেইনার জট কমাতে বেসরকারি ডিপোতে খালাসযোগ্য ৩৮ ধরনের পণ্য বন্দর অভ্যন্তর থেকে খালাসের অনুমতি দিয়েছে কাস্টমস। চট্টগ্রাম সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের আবেদনের পরিপ্রেক্ষিতে কাস্টমস এ অনুমতি দেয়।

গত ২৪ সেপ্টেম্বর চট্টগ্রাম কাস্টমসের উপ-কমিশনার এ কে এম খায়রুল বাসার এক চিঠিতে অফডকগামী ৩৮ ধরনের পণ্য ডিপোর পাশাপাশি বন্দর অভ্যন্তর থেকে খালাসের অনুমতি দেন। ৩১ ডিসেম্বর পর্যন্ত আমদানিকারকরা এ সুবিধা পাবেন বলে ওই চিঠিতে জানানো হয়।

কাস্টমসের বর্তমান নির্দেশনা অনুযায়ী, ২০০৬, ২০১০, ২০১২ এবং ২০১৫ সালের পৃথক ৪টি এসআরও মূলে অফডক থেকে ৩৮ ধরনের পণ্য খালাস নেন আমদানিকারকরা।

এসব পণ্য হলো- চাল, মসুর ডাল, গম, ছোলা, সরিষা, পশুখাদ্য, কাঁচা তুলা, ওয়েস্ট পেপার, স্ক্র্যাপ, আদা, পেঁয়াজ, রসুন, সার, হার্ড কোক, কার্বন ব্ল্যাক, মার্বেল চিপস, বল ক্লে, সোডা অ্যাশ, পিভিসি রেজিন, স্টাপল ফাইবার, খেজুর, চিনি, বিটুমিন, বেভারেজের খালি ক্যান, মার্বেল পাথর, সোডিয়াম সালফেট, গ্লোবার সল্ট, উড পাল্প, রাউন্ড লগ, সয়াবিন মিল এক্সট্রাকশন, ডিডিজিএস, রাইচ বিন, কর্ন গ্লাটার মিল, রেপ সিড এক্সট্রাকশন, পাম ক্যামেলস, মাইজ, সয়াবিন এবং কার্বন ব্লক।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com