মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

ভোলার বোরহানউদ্দিন স্বামীর পর ঘর হারিয়ে নিঃস্ব বিধবা ‘‘রহিমা বেগম’’

এম এ অন্তর হাওলাদারঃ ঘূর্ণিঝড়ে বসত ঘর হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে ভোলা জেলার বোরহানউদ্দিনের বিধবা রহিমা বেগম। গত তিন মাস আগে ক্যান্সারে আক্রান্ত স্বামী জামালকে হারানোর শোক না কাটতেই গত শুক্রবার রাত ৯টার দিকে হঠাৎ ঘূর্ণিঝড়ে ঘরের উপর সরকারি গাছ পড়ে লন্ডভন্ড হয়ে যায় তার পুরো ঘরটি। এসময় ঘরের নিচে চাপা পড়লে স্থানীদের সহায়তায় কোনো রকম প্রাণে বাঁচে সে। উপজেলার সাচড়া ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের চর গঙ্গাপুর গ্রামের তেতুলিয়া নদীর বেড়িবাঁধে এমন ঘটনা ঘটে।

রহিমা বেগম জানান, তার স্বামী জামাল প্রায় ৪ বছর ধরে ক্যান্সারে আক্রান্ত ছিল এবং গত ৩ মাস আগে সে মারা যায়। নিজেদের কোনো জায়গা সম্পত্তি না থাকায় বেড়িবাঁধের উপর সরকারি খাস জমিতে বসবাস করে আসতেছি। কিন্তু গত শুক্রবার রাতে হঠাৎ করে ঝড় শুরু হয়। এসময় বেড়িবাঁধে লাগানো বিশাল আকৃতির একটি চাম্বুল গাছ তার ঘরের উপর আচড়ে পড়ে। তখন সে ও ঘরের মধ্যে আটকা পড়ে। তার চিৎকার শুনে প্রতিবেশিরা এসে তাকে উদ্ধার করে। পরিবারে উপার্যনক্ষম কেউ না থাকায় তার পক্ষে ঘর মেরামত করা সম্ভব নয়। অসহায় রহিমা বেগমের ঘরটি মেরামতে সহযোগীতা করার দাবী জানিয়েছেন স্থানীয়রা।

সাচড়া ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মহিউদ্দিন মোল্লা জানান, সাচড়া ইউনিয়নে ঘূর্ণিঝড়ে অনেক ঘর বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও গাছ পালা ক্ষতিগ্রস্থ হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান-উজ্জামান জানান, ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের তালিকা প্রেরণ করা হয়েছে। বরাদ্দ পেলে তাদের প্রত্যককে সহযোগীতা করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com