মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগরে চম্পকনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

ওমর,সিলেট বিভাগীয় ব্যূরো চীফঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার চম্পকনগর মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোস্তফা কামাল চৌধুরীর বিরুদ্ধে বিদ্যালয় সংস্লিষ্ট বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে।

সূত্রে জানা যায়, সোমবার (২রা সেপ্টেম্বর) বৈষম্য বিরোধী ছাত্র-জনতা সহ ৭৪ জন স্বাক্ষরিত দ্বিতীয় অভিযোগ বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে দাখিল করেন।

৯পৃষ্ঠার অভিযোগে উল্লেখ করেন, দীর্ঘ ১৩ বছর আওয়ামী লীগের দলীয় ও স্থানীয় দাপটে নিয়ম বহির্ভূত ভাবে একই স্থানে ও পদে চাকুরী করার সুবাদে বিভিন্ন অনিয়মের মধ্যে জড়িয়ে নিজেকে প্রভাবশালীতে পরিচিত হন। নিয়ম বহির্ভুত নিয়োগ ও নিয়োগে বিভিন্ন দুর্নীতির, ভুয়া সনদ, বেআইনি ভাবে কোচিং বাণিজ্য, ভুয়া ভাউচার বানিয়ে প্রতিষ্ঠানের অর্থ আত্মসাৎ করেন। দলীয় প্রভাবে দীর্ঘদিন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পদে বহাল ও প্রতিষ্ঠানের আয় ব্যয় এর হিসাব গোপন রেখে অর্থ আত্মসাৎ সহ বিভিন্ন অনিয়ম দুর্নীতি করে আসছেন।

পরীক্ষার্থীদের ফরম পূরণের অতিরিক্ত টাকা নিজে আত্মসাৎ করেন। দেশের আইন ভঙ্গ করে এসেম্বলি, জাতীয় সংগীত, জাতীয় পতাকা সহ বিভিন্ন দিবস পালনে বিরত থাকতেন। বই কোম্পানির সাথে চুক্তির গাইড বই নিজ প্রতিষ্ঠানে চালাতেন। প্রতিষ্ঠানের জিনিস পত্র টেন্ডার প্রক্রিয়া ছাড়াই ক্রয় বিক্রয় করেন। চাকুরী স্থায়ীকরণের আশ্বাসে অর্থ আত্মসাৎ সহ বিভিন্ন অর্থ কেলেঙ্কারিতে জড়িত ছিলেন। অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে বৈষম্য বিরোধী ছাত্র-জনতা প্রথম অভিযোগের প্রতিকারে ১২ই আগস্ট উপজেলা নির্বাহী অফিসার তাহার পদত্যাগ পূর্বক দায়িত্বভার হস্তান্তরের জন্য নির্দেশ প্রদান করলেও আজ পর্যন্ত কর্ণপাত করেনি।

এ বিষয়ে বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মো: সাইফুল ইসলাম মিডিয়া প্রতিনিধিকে জানান, অভিযোগ পেয়েছি তদন্ত চলমান আছে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com