মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন

ওসমানীনগর প্রতিনিধিঃ সিলেটের ওসমানীনগরে প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত শিক্ষকদের শতভাগ বিভাগীয় পদোন্নতিসহ সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড এবং প্রধান শিক্ষকদের ৯ম গ্রেডে বেতন নির্ধারনসহ শিক্ষকদের দাবি আদায়ের লক্ষে সিলেটের ওসমানীনগরে মানবন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয়েছে।

বৈষম্য নিরশনে প্রাথমিক শিক্ষক সংগঠন সমন্বয় পরিষদের ব্যানারে বুধবার বিকালে সিলেট-ঢাকা মাহাসড়কের উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বার্হী কর্মকতার মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

মানব বন্ধনে বক্তরা বলেন, বৈষম্যবিরোধী অন্তর্বর্তীকালীন সরকারের বৈষম্যহীন সমতার বাংলাদেশ গড়ার স্বপ্ন সারথী হিসেবে প্রাথমিক শিক্ষকরা সমতার স্মার্ট নাগরিক গড়ার প্রধান নিয়ামক হিসেবে কাজ করতে বদ্ধপরিকর। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা বৈষম্যের শিকার। দেশের অগ্রযাত্রায় বৈষম্য নিরশ করে শিক্ষকদের মূল্যায়ন করতে হবে। একই যোগ্যতার হয়ে বিভিন্ন দপ্তরে কর্মরতদের গ্রেড আর শিক্ষকদের গ্রেডে বৈষম্য। সমান কর্মঘন্টার দ্বায়িত্ব পালন করেও অন্যান্য দপ্তরের কম যোগ্যতা সম্পন্ন কর্মকর্তারাও শিক্ষকদের চেয়ে তাদের গ্রেড এগিয়ে। মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণ এবং মেধাবীদের প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় আকৃষ্ট করতে শতভাগ পদোন্নতিসহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরশন এখন সময়ের দাবি।

বক্তব্য রাখেন, বাংলাদেশ সহকারী শিক্ষক সমতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অজিত পাল, প্রচার সম্পাদক মতিলাল দাশগুপ্ত, সিলেট জেলা শাখার সভাপতি আবুল কালাম আজাদ, বৈষম্য বিরোধী সমন্বয়ক কমিটির উপজেলা শাখার সভাপতি চমক আলী, সাধারণ সম্পাদক জুনেদ আহমদ, বাংলাদেশ সহকারী শিক্ষক সমতির উপজেলা শাখার সাধারণ সম্পাদক মনোজ কুমার দাশসহ উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা অংশ গ্রহন করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com