মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৬ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

শিল্প উপদেষ্টার সঙ্গে ভারতীয় হাই কমিশনারের সাক্ষাৎ

অগ্নিশিখা প্রতিবেদকঃ শিল্প উপদেষ্টা আদিলুর রহমান খানের সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) শিল্প উপদেষ্টার দপ্তরে এ সাক্ষাৎ অনু‌ষ্ঠিত হয়। ঢাকার ভারতীয় হাইক‌মিশন এ তথ‌্য জানায়।

হাইক‌মিশন জানায়, তারা অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগসমূহের উন্নয়নসহ সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রসমূহ নিয়ে আলোচনা করেন, যেগুলোর মাঝে ক্ষুদ্র ব্যবসাসমূহের উপকার ও টেকসই কর্মসংস্থান সৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তারা খাদ্য প্রক্রিয়াকরণ ও সার সম্পর্কিত বিষয়ে সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রসমূহ নিয়েও আলোচনা করেন যা কৃষকদের উপকারে আসতে পারে। এর মধ্যে ছিল ন্যানো-ফার্টিলাইজার প্রয়োগের ক্ষেত্রটিও, যে ক্ষেত্রটিতে ভারত উল্লেখযোগ্য অগ্রগতি সাধন করেছে।

হাই কমিশনার একে অপরের মানসমূহের সমন্বয় ও পারস্পরিক স্বীকৃতি সম্পর্কিত একটি সমঝোতার ক্ষেত্রে দ্রুত সিদ্ধান্ত গ্রহণের পরামর্শ দেন, যা উভয় পক্ষের বাণিজ্যকে ব্যাপকভাবে সাহায্য করবে ও দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি করবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com