মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

নেসাস ট্রাস্টের প্রতিষ্ঠাতা মাহবুবুর রহমান বহির্বিশ্বে সম্মানিত

ওসমানীনগর বালাগঞ্জ প্রতিনিধিঃ সিলেটের ওসমানীনগরের কৃতি সন্তান ও নেসাস ট্রাস্টের প্রতিষ্ঠাতা, যুক্তরাজ্য প্রবাসী মাহবুবুর রহমানকে সম্প্রতি যুক্তরাজ্যের রাজা তৃতীয় চার্লসের পক্ষ থেকে ব্রিটিশ সাম্রাজ্য পদক (BEM) প্রদান করা হয়েছে। রানির মৃত্যুর পর প্রিন্স অব ওয়েলস চার্লস রাজসিংহাসনে বসে রাজা তৃতীয় চার্লস হিসেবে পরিচিত হন। তাঁর দেওয়া এই সম্মানসূচক পদক অর্জনের মাধ্যমে বহির্বিশ্বে মাহবুবুর রহমান সম্মানিত হয়েছেন।

বাংলাদেশের নাগরিক হিসেবে এই পদক অর্জন একটি বিশেষ কৃতিত্ব হিসেবে গণ্য করা হচ্ছে। তাঁর দাতব্য এবং স্বেচ্ছাসেবী কার্যক্রমের স্বীকৃতি হিসেবে মাহবুবুর রহমানকে এই পদক প্রদান করা হয়। এই পদকপ্রাপ্তির মাধ্যমে তিনি তাঁর দেশ এবং ওসমানীনগরবাসীর জন্য গৌরব বয়ে এনেছেন।

বুধবার (১৬ অক্টোবর) রাত ৮টায় ওসমানীনগর উপজেলার দয়ামিরের পানশি রেস্টুরেন্টে মাহবুবুর রহমানের সম্মানে নেসাস ট্রাস্টের বাংলাদেশ স্বেচ্ছাসেবী সদস্যদের উদ্যোগে আলোচনা সভা এবং নৈশভোজের আয়োজন করা হয়।

ট্রাস্টের স্বেচ্ছাসেবী দলনেতা মামুনুর রহমানের সভাপতিত্বে এবং স্বেচ্ছাসেবী সদস্য সাইদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওসমানীনগর প্রেসক্লাবের সভাপতি শরীফ আহমদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মলয় চক্রবর্তী, সহ-সভাপতি রনিক পাল, এবং সাধারণ সম্পাদক হারুন রশিদ।

বক্তারা মাহবুবুর রহমানের এই অর্জনের প্রশংসা করে বলেন, ব্রিটিশ সাম্রাজ্যের পদকপ্রাপ্তি একটি বিরল সম্মান, যা কেবল মাহবুবুর রহমানের নয়, গোটা ওসমানীনগর ও সিলেটবাসীর সম্মান। তিনি এবং তাঁর সহকর্মী যুক্তরাজ্য প্রবাসী মিলাদ সারোয়ার ও সাইফুর রহমান নেসাস ট্রাস্টের মাধ্যমে অসহায় মানুষের কল্যাণে যে অবদান রাখছেন, তা অত্যন্ত প্রশংসনীয়।

নেসাস ট্রাস্টের কার্যক্রমের অংশ হিসেবে গৃহহীন পরিবারদের জন্য বসতঘর নির্মাণ, অসহায় পরিবারদের আর্থিক সহায়তা, এবং দেশের দুর্যোগকালে মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করে যাওয়া তাঁদের সহানুভূতির পরিচায়ক।

বক্তারা নেসাস ট্রাস্টের মানবকল্যাণমূলক কাজের ভূয়সী প্রশংসা করেন এবং ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রাস্টের বাংলাদেশ স্বেচ্ছাসেবী টিমের সদস্যবৃন্দ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com