মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৫ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান

অগ্নিশিখা প্রতিবেদকঃ বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খাঁন জাপান সফর শেষে দেশে ফিরেছেন। শনিবার (১৯ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল হাসান মাহমুদ খাঁন জাপান সফর শেষে দেশে ফিরেছেন। জাপান সফর শেষে শুক্রবার দেশে প্রত্যাবর্তন করেছেন। বাংলাদেশ বিমানবাহিনী প্রধান চিফ অব স্টাফ অব জাপান সেল্ফ ডিফেন্স ফোর্স, জেনারেল উচিকুরা হিরোয়াকি এর আমন্ত্রণে ১৪-১৮ অক্টোবর জাপান সফর করেন।

সফরকালে বিমান বাহিনী প্রধান জাপানে অনুষ্ঠিত ‘Air Force Forum in Japan (AFFJ)’ অনুষ্ঠান উপলক্ষ্যে ‘Indo-Pacific Air Chiefs Conference in Tokyo (InPACT) ’-সহ বিভিন্ন কর্মসূচিতে যোগদান করেন।

ওই অনুষ্ঠানে বিভিন্ন দেশের বিমান বাহিনীর প্রধানরা ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা যোগদান করেন। এছাড়াও বিমান বাহিনী প্রধান অংশগ্রহণকারী বিশ্বের বিভিন্ন দেশের বিমান বাহিনী প্রধানদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও জাপানের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে যা পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে।

উল্লেখ্য, বিমান বাহিনী প্রধান সস্ত্রীক এবং দুজন সফরসঙ্গীসহ ১৪ অক্টোবর সোমবার ঢাকা ত্যাগ করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com