বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

কিছু রাজনৈতিক দল রাষ্ট্রপতি অপসারণের বিরোধিতা করছে : হাসনাত আবদুল্লাহ/বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, কিছু রাজনৈতিক দল নানা উপায়ে রাষ্ট্রপতিকে অপসারণের বিরোধিতা করছে।

কিছু রাজনৈতিক দল রাষ্ট্রপতি অপসারণের বিরোধিতা করছে : হাসনাত আবদুল্লাহ/বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, কিছু রাজনৈতিক দল নানা উপায়ে রাষ্ট্রপতিকে অপসারণের বিরোধিতা করছে।

বুধবার সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে বাহাত্তরের মুজিববাদী সংবিধান বাতিল ও রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের অপসারণ দাবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এ সময় রাষ্ট্রপতি ইস্যুতে রাজনৈতিক দলগুলোকে অবস্থান পরিষ্কারের আহ্বান জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই নেতা।

এদিকে বুধবার বিকেলে বিএনপির একজন কেন্দ্রীয় নেতা বলেছিলেন, এই মুহূর্তে রাষ্ট্রপতি পদ শূন্য হলে সাংবিধানিক সঙ্কট তৈরির আশঙ্কা রয়েছে।

এরপরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই বক্তব্য সামনে এলো।

যৌথভাবে এই সংবাদ সম্মেলন আয়োজন করে জাতীয় নাগরিক কমিটি ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

এই সংবাদ সম্মেলন থেকে সংবিধান বাতিল ও রাষ্ট্রপতিকে অপসারণে জাতীয় ঐক্যের ডাক দেয়া হয়।

সংবাদ সস্মেলনে আবদুল্লাহ বলেন, ‘গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে আমাদের প্রাথমিক অর্জন শেখ হাসিনার পতন নিশ্চিত হয়েছে। কিন্তু ফ্যাসিবাদ ব্যবস্থার পূর্ণাঙ্গ বিলোপের যে প্রশ্নটি, সেটি এখনো অমীমাংসিত। যেসব রাজনৈতিক দল গণঅভ্যুত্থানের পক্ষে একাত্মতা জানিয়েছে, তারা কখনো বাহাত্তরের সংবিধানের পক্ষে থাকতে পারে না’।

এ সময় বাহাত্তরের সংবিধান ও গণঅভ্যুত্থানের প্রশ্নে বাংলাদেশের গণতন্ত্রকামী ও ফ্যাসিবাদবিরোধী প্রতিটি দলকে তাদের অবস্থান স্পষ্ট করার আহ্বান জানান তিনি।

আবদুল্লাহ বলেন, ‘যারা গণঅভ্যুত্থানের পক্ষে, তারা বাহাত্তরের সংবিধানের পক্ষ থাকতে পারে না’।

তিনি বলেন, প্রথমত, গণতন্ত্রকামী যেসব দল রয়েছে, আমরা তাদের ঐক্য চাচ্ছি। এই ঐক্যের মধ্যে দিয়ে আমরা নতুন করে সংবিধান লিখব। যে সংবিধানে গণমানুষের আকাঙ্ক্ষা প্রতিফলিত হবে।

দ্বিতীয়ত, আমাদের বাহাত্তরের সংবিধান বাতিল হলে রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিনের সাংবিধানিক ধারাবাহিকতার প্রশ্নটি আর থাকে না। এমনিতেই তিনি চলে যেতে বাধ্য হবেন, বলেন আবদুল্লাহ।প্রতিবেদনঃ দৈনিক অগ্নি শিখা পএিকা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com