রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

রাজধানীতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী নির্মাণ আবাসন বিদ্যুৎ মেলা

অগ্নিশিখা প্রতিবেদকঃ রাজধানীতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী নির্মাণ, আবাসন, বিদ্যুৎ মেলা। আগামী ১৪ থেকে ১৬ নভেম্বর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ প্রদর্শনী চলবে। এখানে চায়না, ভারত, কোরিয়াসহ ২০ দেশের প্রায় ৫০০টিরও বেশি কোম্পানি প্রদর্শনীতে অংশ নিচ্ছে। নির্মাণ, আবাসন, বিদ্যুৎ ও এ সম্পর্কিত শিল্পকে কেন্দ্র করে কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস (সেমস গ্লোবাল ইউএসএ) এ প্রদর্শনীর আয়োজন করে।

রবিবার (২৭ অক্টোবর) রাজধানী ঢাকার জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব বিষয়ে জানান প্রদর্শনী ও সম্মেলনে আয়োজক সংস্থাটি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীতে থাকবে বিল্ড সিরিজ অফ এক্সিবিশন বিষয়ক ‘২৯তম বিল্ড বাংলাদেশ ২০২৪’, রিয়েল এস্টেট ও হাউজিং সেক্টর বিষয়ক ‘২৩তম রিয়েল এস্টেট এক্সপো ২০২৪’, ওয়াটার প্রযুক্তি ও সমাধান সম্পর্কিত বিষয় নিয়ে অনুষ্ঠিত হবে ‘৬ষ্ঠ ওয়াটার বাংলাদেশ আন্তর্জাতিক এক্সপো ২০২৪’। বিদ্যুৎ উৎপাদন, বিদ্যুৎ ট্রান্সমিশন ও নবায়নযোগ্য শক্তির উপর ভিত্তি করে অনুষ্ঠিত হবে পাওয়ার সিরিজ অফ এক্সিবিশন সংশ্লিষ্ট ‘২৬তম পাওয়ার বাংলাদেশ ২০২৪’, ‘২১তম সোলার বাংলাদেশ ২০২৪’ এবং ‘৬ষ্ঠ ঢাকা আন্তর্জাতিক লাইটিং এক্সপো ২০২৪’।

সংবাদ সম্মেলনে সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম বলেন, বহুমুখী এ প্রদর্শনী বি- টু-বি সংযোগ বৃদ্ধি করবে। ক্রেতা এবং সরবরাহকারীরা এক ছাদের নিচে পণ্য প্রদর্শন ও একে অপরের সঙ্গে যোগাযোগের ওয়ান-স্টপ প্ল্যাটফর্ম তৈরি করবে। আমাদের উদ্দেশ্য এখানে ব্যবসায়ীদের সাহায্য করা। দেশীয় ব্যবসায়ীদের সঙ্গে আন্তর্জাতিক ব্যবসায়ীদের সংযোগ সৃষ্টি করা।

এ প্রদর্শনী নির্মাণ শিল্প, আবাসন ও বিদ্যুৎ শিল্পের অগ্রগতি ও দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও জানান তিনি।

সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সেমস-গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, সেমস-বাংলাদেশের মার্কেটিং বিভাগের প্রধান মাহমুদ রীয়াদ হাসান ও বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড স্ট্রাটেজিক প্ল্যান বিভাগের এজিএম আশরাফুল ইসলাম ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com