রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

১৪ মাস পর যানবাহনের চাকা ঘুরলো কালুরঘাট সেতুতে

চট্টগ্রাম প্রতিনিধিঃ সংস্কার কাজ শেষ হওয়ায় চট্টগ্রামের কালুরঘাট সেতু যানচলাচলের জন্য খুলে দেয়া হয়েছে।সংস্কার কাজ চলাকালে ১৪ মাসে এই সেতুতে যান চলাচল বন্ধ ছিল।আজ রোববার (২৭ অক্টোবর) সকাল ১০ টা থেকে আনুষ্ঠানিকভাবে সেতুর দুই পার দিয়ে যান চলাচল শুরু হয়। এতে যাত্রীদের ভোগান্তি দূর হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এদিকে কালুরঘাট সেতুতে যানচলাচল নতুন করে শুরু হওয়াই যাত্রীদের ভোগান্তি দূর হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। শুরুতে এই সেতু দিয়ে টোল ছাড়াই যানবাহন চলাচল করলেও পরে টোল যুক্ত করা হবে। এছাড়া, ভারী যানবাহন চলাচল রোধে সেতুর প্রবেশমুখে উচ্চতা প্রতিবন্ধকতা দেয়া হয়েছে। সেতু দিয়ে ৮ ফুট উচ্চতার বেশি যানবাহন চলাচল করতে পারবে না।

সেতুতে যান চলাচলের পাশপাশি পথচারীদের জন্য নতুন করে ওয়াকওয়ে যুক্ত করা হয়েছে। তবে এর ফলে যান চলাচলে কোনো প্রভাব পড়বে না বলে আশা সংশ্লিষ্টদের।

প্রসঙ্গত, গত বছর আগস্টে এই সেতুর সংস্কার কাজ শুরু হয়। প্রায় ৪৩ কোটি টাকা ব্যয়ে বুয়েট বিশেষজ্ঞদের পরামর্শে রেলওয়ে কর্তৃপক্ষ সংস্কার কাজ করে। এরপর ওই বছরের ১২ নভেম্বর সেতুটি দিয়ে ঢাকা-কক্সবাজার ট্রেন চলাচল শুরু হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com